Maijdee | Friday, 16 November 2018, 2 Agrohayon 1425, 10:27:22

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অধ্যক্ষের কার্যালয়

মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ

 

মাইজদী, নোয়াখালী।

 

 

 

 

evwl©K cÖwZ‡e`b- 2014

cÖKvkKvj t 31 wW‡m¤^i, 2014

 

 

 

 

 

 

 

 

 

‡dvb/d¨v· t 0321-61560, B‡gBj: principal.mtsc @ gmail.com, I‡qe mvBU: maijdeetsc.gov.bd

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অধ্যক্ষের কার্যালয়

মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ

 

মাইজদী, নোয়াখালী।

 

evwl©K cÖwZ‡e`b- 2014

cÖKvkKvj t 31 wW‡m¤^i, 2014

 

 

mfvcwZ :                ‡gvt gvnveyeyi ingvb

Aa¨ÿ                                                                                                                                                               

 

m¤úv`K :               ‡gvt BDbyQ fu~Bqv

                                  BÝUªv±i (evsjv)

 

 m`m¨e„›` :                ‡kL nvQvb Avn‡¤§`

                                  Rywb. BÝUªv±i (‡gwkwbó)

 

                        ‡gvnv¤§` byiæj Avwgb

                                  fvlv wkÿK (evsjv I mgvR)

                           

                                        †gvt evwQi DwÏb

 

                                        BDwWG Kvg WvUv Gw›Uª Acv‡iUi

 

 

 

 

 

 

 

‡dvb/d¨v· t 0321-61560, B‡gBj: principal.mtsc @ gmail.com, I‡qe mvBU: maijdeetsc.gov.bd

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অধ্যক্ষের কার্যালয়

মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ

 

মাইজদী, নোয়াখালী।

 

evwl©K cÖwZ‡e`b- 2014

  

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

                 ---                                                                                                                                           

mfvcwZ

‡gvt gvnveyeyi ingvb

 Aa¨ÿ

 

 ---

 

          

 

m¤úv`K

‡gvt BDbyQ fu~Bqv

 BÝUªv±i (evsjv)

 

 

--- ---  

 

 


 

                           

                                

m`m¨

‡gvnv¤§` byiæj Avwgb                    fvlv wkÿK (evsjv I mgvR)

 

m`m¨

 

†gvt evwQi DwÏb                                BDwWG Kvg কম্পি:Acv‡iUi

 ---

m`m¨

‡kL nvQvb Avn‡¤§`                                  Rywb. BÝUªv±i (‡gwkwbó)

 

 

 

 

 

 

 


‡dvb/d¨v· t 0321-61560, B‡gBj: principal.mtsc @ gmail.com, I‡qe mvBU: maijdeetsc.gov.bd

evwl©K cÖwZ‡e`b- 2014

m~wPcÎ

µwgK bs

welqe¯‘ 

c„ôv

০১

ভূমিকা

০৫

০২

পরিচিতি

০৬

০৩

অবকাঠামো

০৬

০৪

জনবল তথ্য

০৭

০৫

প্রকল্প Lv‡Z  m„ó I k~b¨ c‡`i Z_¨vw`t (Kg©KZ©v/ wkÿK/Kg©Pvix)

০৭

০৭

কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারী

০৮

০৮

cÖkvmwbK I GKv‡WwgK কার্যক্রম পরিচালনার্থে গঠিত বিভিন্ন কমিটি

০৯-১১

০৯

ভর্তি তথ্য

১১-১২

১০

এস এস সি (ভোকেশনাল) শিক্ষাক্রম

১২

১১

এইচ এস সি (ভোকেশনাল) শিক্ষাক্রম

১২

১২

পরীক্ষার ফলাফল

১২

১৩

GmGmwm (†fv‡Kkbvj) wk¶vµg beg †kÖbx dvBbvj cixÿv-2014

১২-১৩

১৪

এইচ Gmwm (†fv‡Kkbvj) wk¶vµg beg †kÖbx dvBbvj cixÿv-2014

১৪-১৫

১৫

অভ্যন্তরীণ বৃত্তি

১৫

১৬

উপবৃত্তি

১৬

১৭

বাস্তব প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান

১৬

১৮

আর্থিক তথ্য

১৭

১৯

Avq-e¨q weeiYx (miKvwi I †emiKvwi LvZ)

১৭

২০

বেসরকারি হিসাব

১৮

২১

মেরামত ও সংরক্ষণ (পূর্ত)

১৯

২২

বিভিন্ন জাতীয় দিবস উদযাপন ও সহশিক্ষা কার্যক্রমের ছবি

২০-২২

২৩

উপসংহার

২৩


evwl©K cÖwZ‡e`b- 2014

 

1.    f~wgKv t

১ লক্ষ ৪৮ হাজার বর্গ কিলোমিটার আয়তনের সুজলা-সুফলা আমাদের প্রিয় মাতৃভূমি এই বাংলাদেশ প্রকৃতির অপরুপ বৈচিত্রে সমৃদ্ধ। অফুরন্ত প্রাকৃতিক সম্পদ সাথে রয়েছে ১৬ কোটি মানুষের এক সম্ভাবনাময় বিশাল  জনসম্পদ। এই অফুরন্ত প্রাকৃতিক সম্পদকে যথাযথ ব্যবহারের জন্য প্রয়োজন কারিগরি ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত দক্ষ জনগোষ্টী। আর এই কারিগরি ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত দক্ষ জনগোষ্টী তৈরিতে অগ্রণি  ভূমিকা পালন করে আসছে দেশের ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ, ৬০টি সরকারি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, ৪০টি সরকারি টেক্সটাইল ভোকেশনাল ইন্সটিটিউট এবং ২৪০০টি বেসরকারি কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠানে এস এস সি স্তরে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায়  শিক্ষা প্রদান করে আসছে। তাছাড়া ৬৪টি সরকারি টেকনিক্যাল স্কুল, ০৩টি সরকারি ব্যবসা ব্যবস্থাপনা ইন্সটিটিউট এবং  ১৬২২টি বেসরকারি প্রতিষ্টানে এইচ এস সি স্তরে কারিগরি ও বৃত্তিমূলক  শিক্ষা প্রদান করে আসছে। কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় শিক্ষিত দক্ষ জনগোষ্টীকে কাজে লাগিয়ে বেকারত্ব দুরিকরণ, দারিদ্র বিমোচন ও দেশীয় শিল্প কারখানায় উৎপাদনশীলতা বৃদ্ধি করে শিল্প বিপ্লবের মাধ্যমে এবং দক্ষ জনশক্তি বিদেশে রফতানি করে বৈদেশিক মুদ্রা অর্জনের মাধ্যমে ভিশন ২০২১ বাস্তবায়ন সরকারের অন্যতম লক্ষ্য। তাই সরকার ইতমধ্যে দেশের প্রতিটি উপজেলায় একটি করে সরকারি টেকনিক্যাল স্কুল স্থাপনের পরিকল্পনা গ্রহণ করেছে।

 

ভিশন ২০২১ বাস্তবায়নে অংশীদার মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজটি তদানিন্তন পূর্ব পাকিস্তানে ১৯৬৯ খ্রিঃ নোয়াখালী জেলার প্রান কেন্দ্র মাইজদী বাজারে মনোরম পরিবেশে প্রতিষ্টিত হয়। প্রতিষ্টালগ্নে প্রতিষ্টানটি দুটি ট্রেড (অটোমোবাইল ও মেশিনিষ্ট)নিয়ে ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট নামে কার্যক্রম শুরু করে। তখন প্রতিটি ট্রেডে ২০ জন করে মোট ৪০ জন ছাত্রছাত্রি ভর্তি করা হত। ১৯৯৫ খ্রিঃ এস এস সি (ভোকেশনাল) এবং ১৯৯৭ খ্রিঃ এইচ এস সি (ভোকেশনাল) কার্যক্রম চালু হয়। ২০০৩ খ্রিঃ প্রতিষ্টানটিকে আপগ্রেড করে মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ নাম করণ করা হয়। বর্তমানে প্রতিষ্ঠানে চারটি ট্রেডে এস এস সি (ভোকেশনাল) এবং এইচ এস সি ভোকেশনাল) কার্যক্রমে মোট ৮৬৪ জন ছাত্রছাত্রি অধ্যয়ন করছে। মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ সরকারের ভিশন ২০২১ বাস্তবায়নে এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে প্রতিজ্ঞাবদ্ধ।    

                             


evwl©K cÖwZ‡e`b- 2014

 

2.   পরিচিতি :

·      প্রতিষ্ঠানের নাম  : মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ

·      প্রতিষ্ঠাকাল  :  ১৯৬৯ খ্রিঃ

·      প্রতিষ্ঠাকালীন নাম  : ভোকেশনাল ট্রেনিং ইন্সটিটিউট

·      বর্তমান  নাম করণ  : ২৯ ডিসেম্বর, ২০০৩ খ্রিঃ

·      এস এস সি (ভোকেশনাল) কার্যক্রম শুরু  : ১৯৯৫ খ্রিঃ

·      এইচ এস সি (ভোকেশনাল)কার্যক্রম শুরু  : ১৯৯৭ খ্রিঃ

·      জমির পরিমান : ৩.৮৬ একর

·      অবস্থান :

নোয়াখালী জেলা সদর (মাইজদী কোর্ট) হতে ১.৫ কিলোমিটার উত্তরে মাইজদী বাজার এলাকায় মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ অবস্থিত। প্রতিষ্ঠানের পূর্ব পাশে মাইজদী বাজার, পশ্চিমে আল আমিন বিস্কুট ফ্যাক্টরী, উত্তরে বিভাগীয় বন অফিস এবং দক্ষিণে নূতন জেল রোড।

 

 

3.   অবকাঠামো:

·      ৩০০ বর্গ মিটার আয়তনের এক তলা বিশিষ্ট অটো্মোবাইল ওয়ার্কসপ ভবন- ০১টি

·      ৩০০ বর্গ মিটার আয়তনের এক তলা বিশিষ্ট মেশিনসপ ওয়ার্কসপ ভবন- ০১টি

·        ৩০০ বর্গ মিটার আয়তনের এক তলা বিশিষ্ট বিল্ডিং মেইন্টেন্যান্স ও ইলেকট্রিক্যাল ওয়ার্কসপ ভবন- ০১টি

·      ৩০০ বর্গ মিটার আয়তনের এক তলা বিশিষ্ট  প্রশাসনিক ভবন- ০১টি

·      ৩০০ বর্গ মিটার আয়তনের দ্বিতল বিশিষ্ট  একাডেমিক ভবন - ০১টি

·      ৮০ বর্গ মিটার আয়তনের সেমিপাকা  ক্লাশরুম - ০১টি

·       ৭৫ বর্গ মিটার আয়তনের সেমিপাকা মসজিদ - ০১টি

·       ৩০ বর্গ মিটার আয়তনের এক তলা বিশিষ্ট গার্ড সেড ভবন- ০১টি

·       ১০0 বর্গ মিটার আয়তনের এক তলা বিশিষ্ট সুপার কোয়ার্টার ভবন- ০১টি

·       ৯০ বর্গ মিটার আয়তনের দ্বিতল দুই ইউনিট বিশিষ্ট স্টাফ কোয়ার্টার ভবন- ০১টি

·       শহীদ মিনার (নির্মানাধীন)-১টি



evwl©K cÖwZ‡e`b- 2014

4.  জনবল তথ্য:

ক) cÖK‡í m„ó I k~b¨ c‡`i Z_¨vw`t (Kg©KZ©v/ wkÿK/Kg©Pvix)

µt bs

c‡`i bvg

m„ó c‡`i msL¨v

Kg©iZ c‡`i msL¨v

k~b¨c` msL¨v

1

Aa¨¶

1

1

-

2

Pxd BÝUªv±i

4

3

1

3

BÝUªv±i (†UK)

4

1

3

4

BÝUªv±i (bb-‡UK)

6

2

4

5

Rywbqi BÝUªv±i (†UK)

8

3

5

6

jvB‡eªixqvb

1

-

1

7

BDwW G Kvg Kw¤úDUvi Acv‡iUi

1

1

-

8

Gj wW G Kvg WvUv Gw›Uª Acv‡iUi

1

1

-

†gvU =

26

12

14

 

খ)  ivR¯^ Lv‡Z  m„ó I k~b¨ c‡`i Z_¨vw`t (Kg©KZ©v/ wkÿK/Kg©Pvix)

µt bs

c‡`i bvg

m„ó c‡`i msL¨v

Kg©iZ c‡`i msL¨v

k~b¨c` msL¨v

1

mycvwib‡Ub‡W›U

1

-

1

2

mnKvix mycvwib‡Ub‡W›U

1

-

1

3

gvbweK wk¶K

1

1

0

4

wmwbqi µvdU BÝUªv±i (†UK)

2

-

2

5

fvlv wk¶K (evsjv I mvt wet)

1

1

-

6

µvdU BÝUªv±i (‡UK)

4

3

1

7

ag© wk¶K (LÛKvjxb)

1

1

-

8

cÖavb mnKvix

1

-

1

9

BDwW G Kvg wnmvei¶K

1

-

1

10

mnKvix Kvg †óvi wKcvi

1

-

1

11

j¨ve‡iUix  weqvivi

1

1

-

12

`¶ evnK

2

1

1

13

K¨vk miKvi

1

1

-

14

Gg Gj Gm Gm/ MvW© (Awdm mnvqK)

6

3

3

†gvU =

24

12

12

 

গ) SDP প্রকল্পে কর্মরত শক্ষক(খন্ডকালীন):

µt bs

c‡`i bvg

m„ó c‡`i msL¨v

Kg©iZ c‡`i msL¨v

k~b¨c` msL¨v

BÝUªv±i (bb-‡UK)

০৩

০৩

নাই

Rywbqi BÝUªv±i (†UK)

০২

০২

নাই

†gvU =

০৫

০৫

নাই

 

evwl©K cÖwZ‡e`b- 2014

 

গ)  কর্মকর্তা,শিক্ষক ও কর্মচারীবৃন্দ

 ---মোঃ হুমায়ুন কবির, চীফ ইন্সট্রাক্টর

 মোঃ আলমগীর, চীফ ইন্সট্রাক্টর---

মোহাম্মদ হাশেম, ইন্সট্রাক্টর (মেশিনিষ্ট)কৃর্তিবাস দাস, ইন্সট্রাক্টর (গনিত)তিথি চক্রবর্তি, ইন্সট্রাক্টর (ইংরেজি)দেলাফরোজ বেগম, ইন্সট্রাক্টর (পদার্থ)মোহাম্মদ ওমর ফারুক, জুনিয়্র ইন্সট্রাক্টর(বিএম)শেখ হাসান আহম্মেদ, জুনিয়র ইন্সট্রাক্টর (মেশিনিষ্ট)মোহাম্মদ শাখাওয়াত হোসেন, জুনিয়র ইন্সট্রাক্টর (ইলেক)বরুন চন্দ্র মজুমদার, জুনিয়র ইন্সট্রাক্টর (ইলেক)

প্রথম সারি (বা থেকে): মোঃ মাহাবুবুর রহমান(আধ্যক্ষ), মোঃ হুমায়ুন কবির(চীফ ইন্স:), মোঃ আলমগীর(চীফ ইন্স:)


মোঃ ইউনুছ ভূইয়া, ইন্সট্রাক্টর (বাংলা),মোহাম্মদ হাশেম, ইন্সট্রাক্টর (মেশিনিষ্ট),কৃর্তিবাস দাস, ইন্সট্রাক্টর (গনিত)।

দ্বি্তীয় সারি (বা থেকে): তিথি চক্রবর্তি, ইন্সট্রাক্টর (ইংরেজি), দেলাফরোজ বেগম, ইন্সট্রাক্টর (পদার্থ), আবু সাঈদ মোঃ মামুন,

ইন্সট্রাক্টর (রসায়ন), মোহাম্মদ ওমর ফারুক, জুনিয়র ইন্সট্রাক্টর (বি এম), শেখ হাসান আহম্মেদ, জুনিয়র ইন্সট্রাক্টর (মেশিনিষ্ট),

মোহাম্মদ শাখাওয়াত হোসেন, জুনিয়র ইন্সট্রাক্টর (ইলেক)।

তৃতীয় সারি (বা থেকে): বরুন চন্দ্র মজুমদার, জুনিয়র ইন্সট্রাক্টর (ইলেক) , মোঃ সামছুল আরেফিন, জুনিয়র ইন্সট্রাক্টর (বিল্ডিং)

মোঃ আবুল বাশার, মানবিক শিক্ষক,  মোহাম্মদ নুরুল আমিন, ভাষা শিক্ষক, মোঃ আবু তাহের, ক্রাফট ইন্সট্রাক্টর (আটো)

মোঃজহিরুল হক, ক্রাফট ইন্সট্রাক্টর(মেশিনিষ্ট)।

চতুর্থ সারি (বা থেকে):  তোফায়েল আহম্মেদ, ক্রাফট ইন্সট্রাক্টর (আটো), ্মাওলানা নোমান সিদ্দিক, ধর্ম শিক্ষক, মোঃবাছির উদ্দিন,ইউডিএ কাম কম্পিউটার অপারেটর, সুশান্তময় চাকমা, এলডিএ কাম ডাটা এন্ট্রি আপারেটর, মোঃ ইউনুছ, ল্যাব বিয়ারার

ও দায়িত্বপ্রাপ্ত হিসাব রক্ষক, মৃনাল কান্তি দাস, দক্ষবাহক

পঞ্চম সারি (বা থেকে): মতিলাল দাস, ক্যাশ সরকার, মোঃ আব্দুল হাই, দক্ষবাহক, মোঃআব্দুল্লাহ, অফিস সহায়ক কর্মচারী

স্বপন চন্দ্র মালী, অফিস সহায়ক কর্মচারী,   কুমার দাস,সাইকেল স্ট্যান্ড পাহাড়াদার,মোঃ ইমরান খাঁন, এমএলএস।


evwl©K cÖwZ‡e`b- 2014

5.    cÖkvmwbK I GKv‡WwgK কার্যক্রম পরিচালনার্থে গঠিত বিভিন্ন কমিটি:

K)     cÖkvmwbK  Kvg GKv‡WwgK KwgwU:

o         Rbve †gvt gvnveyeyi ingvb, Aa¨ÿ                                                       mfvcwZ

o         Rbve †gvt ûgvqyb Kwei, Pxd BÝUªv±i (†gwkwbó)                                       m`m¨

o         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                             m`m¨

o         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                                    m`m¨

o         Rbve kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i  (B‡jK)                                  m`m¨

o         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                             m`m¨

o         Rbve evwQi DwÏb, BDwW G Kvg Kw¤úDUvi Acv‡iUi                           m`m¨ mwPe

L)      e„wË cÖYqY KwgwU:

·         Rbve †gvt ûgvqyb Kwei, Pxd BÝUªv±i (†gwkwbó)                                    AvnevqK

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                                m`m¨

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                                      m`m¨

·         Rbve kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i  (B‡jK)                                       m`m¨

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                                  m`m¨

M)      cÖwKDi‡g›U KwgwU:

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i(A‡Uv‡gvevBj) I Awdmvi BbPvR©  (†óvi)     AvnevqK

·         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó)                                              m`m¨

·         Rbve evwQi DwÏb, BDwW G Kvg Kw¤úDUvi Acv‡iUi                                 m`m¨

N)      ‡UÛvi BfvwjD‡qkb KwgwU:

·         Rbve †gvt gvnveyeyi ingvb, Aa¨ÿ                                                       mfvcwZ

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                                m`m¨

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                                       m`m¨

·         Rbve kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i  (B‡jK)                                       m`m¨

·         Rbve †gvt byiæj Avwgb, mnKvix cÖ‡KŠkjx, BBwW, †bvqvLvjx                            m`m¨

·         Rbve ARq Kzgvi ivq, mnKvix eb msiÿY Kg©KZ©v, wefvMxq eb Awdm               m`m¨

·         Rbve †gvt ûgvqyb Kwei, Pxd BÝUªv±i (†gwkwbó)                                  m`m¨ mwPe

O)      ‡givgZ I msiÿY KwgwU:

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                             AvnevqK

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                                           m`m¨

·         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó)                                              m`m¨

·         Rbve †gvt BDbyQ, j¨vet weqvivi                                                         m`m¨

P)      ভর্তি কমিটি (নবম শ্রেণি):

·         Rbve †gvt gvnveyeyi ingvb, Aa¨ÿ                                                                  mfvcwZ

·         Rbve †gvt ûgvqyb Kwei, Pxd BÝUªv±i (†gwkwbó)                                                   m`m¨

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                                            m`m¨

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                                                  m`m¨

·         Rbve kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i  (B‡jK)                                                  m`m¨

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                                              m`m¨

·         Rbve mykvšÍgq PvKgv, GjwWG Kvg WvUv Gw›Uª Acv‡iUi                                    m`m¨

Q)     ভর্তি কমিটি (একাদশ শ্রেণি):

·         Rbve †gvt gvnveyeyi ingvb, Aa¨ÿ                                                     mfvcwZ

·         Rbve †gvt ûgvqyb Kwei, Pxd BÝUªv±i (†gwkwbó)                  m`m¨

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                             m`m¨

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                     m`m¨

·         Rbve kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i  (B‡jK)                                  m`m¨

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                             m`m¨

·         Rbve evwQi DwÏb, BDwW G Kvg Kw¤úDUvi Acv‡iUi            m`m¨

evwl©K cÖwZ‡e`b- 2014

R)     wewfbœ w`em D`&&hvcb KwgwU:

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                       AvnevqK

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                    m`m¨

·         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó)                                  m`m¨

S)    Z_¨ cÖ`vbKvix Kg©KZ©v:

·          Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)|

T)  রোfvi ¯‹vDU/ Mvj©m MvBW KwgwU:

o         Rbve †gvt gvnveyeyi ingvb, Aa¨ÿ                                                       mfvcwZ

o         Rbve †gvt byiæj Avwgb, fvlv wkÿK                                                     m¤úv`K

o         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                        mnt m¤úv`K

o         Rbve K…wZ©evm `vm, BÝUªv±i (MwYZ)                                                  ‡Kvlva¨ÿ

o         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                                    m`m¨

o         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                              m`m¨

o         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó)                                              m`m¨

U)     evwl©K µxov I mvs¯‹…wZK mßvn D`&&hvcb KwgwU:

·          

Rbve †gvt ûgvqyb Kwei, Pxd BÝUªv±i (†gwkwbó)

AvnevqK

·          

Rbve †gv: AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv)     

m`m¨

·          

Rbve kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i  (B‡jK)

m`m¨

·          

Rbve byiæj Avgxb, fvlv wkÿK

m`m¨

·          

Rbve evwQi DwÏb, BDwWG Kvg KgwcDUvi  Acv‡iUi

m`m¨

·          

Rbve ‡gvt Avãyjøvn, GgGjGmGm

m`m¨

V)      mvs¯‹…wZK Abyôvb I K…wZ QvÎQvÎx‡`i msea©bv KwgwU:

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                              AvnevqK

·         Rbve †kL nvQvb Avn‡g`,  Rywbqi BÝUªv±i  (†gwkwbó)                              m`m¨

·         Rbve †gvt byiæj Avwgb, fvlv wkÿK                                                     m`m¨

W)     BÛvw÷ª BÝw÷wUDU wi‡jkbkxc KwgwU:

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                             AvnevqK

·         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó)                                              m`m¨

·         Rbve ‡gvt kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i (B‡jKwUªK¨vj)                        m`m¨

X)      e„ÿ‡ivcb KwgwU:

·         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó)                                           AvnevqK

·         Rbve †gvt Avey Zv‡ni, µvdU BÝUªv±i(A‡Uvt)                                         m`m¨

·         Rbve †gvt BDbyQ, j¨vet weqvivi                                                         m`m¨

Y)      K¬vk iæwUb cÖbqY KwgwU:

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                             AvnevqK

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                                  m`m¨

·         Rbve ‡gvt kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i (B‡jKwUªK¨vj                          m`m¨

Z)     f~-m¤úwË msiÿY KwgwU:

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                         AvnevqK

·         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó                                     m`m¨

·         Rbve †gvt Avãyjøvn ,Awdm mnvqK Kg©Pvix                                         m`m¨


evwl©K cÖwZ‡e`b- 2014

 

Z) ‡hŠb nqivwb I †hŠb wbh©vZb welqK KgcøvB›U KwgwU:  

·         Rbve †gvt ûgvqyb Kwei, Pxd BÝUªv±i (†gwkwbó)                                   AvnevqK

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                             m`m¨

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                                    m`m¨

·         Rbve wZw_ PµewZ©,  BÝUªv±i  (Bs‡iRx)                                                 m`m¨

·         Rbve ‡`jvd‡ivR †eMg, BÝUªv±i (c`v_©)                                               m`m¨

·         wefvMxq eb Kg©KZ©v, DcKzjxq eb wefvM, †bvqvLvjx Gi cÖwZwbwa                  m`m¨

·         Rbve  G ‡K Gg †`‡jvqvi †nv‡mb, Dc mnKvix cÖ‡KŠkjx, BBwW, †bvqvLvjx      m`m¨

    _)   gv`K we‡ivax KwgwU:  

·         Rbve iZb jvj `vm, Pxd BÝUªv±i (wewìs †gBb‡Ub¨vÝ)                             AvnevqK

·         Rbve †gvt AvjgMxi, Pxd BÝUªv±i (A‡Uv‡gvevBj)                                      m`m¨

·         Rbve kvLvIqvZ †nv‡mb, Rywbqi BÝUªv±i  (B‡jK)                                       m`m¨

·         Rbve †gvt BDbyQ f~uBqv, BÝUªv±i (evsjv)                                                m`m¨

·         Rbve †gvnv¤§` nv‡mg, BÝUªv±i (‡gwkwbó)                                              m`m¨

 

6.    ছাত্রছাত্রি ভর্তি তথ্য(শিক্ষাবর্ষ-২০১৪) :

 

ক)        এস এস সি (ভোকেশনাল) শিক্ষাক্রম:

নবম শ্রেনি

 

‡UªW

cÖ_g wkd&U

2q wkd&U

Dfq wkdU

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

1

2

3

4

5

6

7

8

9

10

অটোমোবাইল

36

0

36

34

02

36

70

02

72

বিল্ডিং মেইন্টেন্যান্স

34

02

36

33

03

36

67

05

72

ইলেকট্রিক্যাল

35

01

36

33

03

36

68

04

72

মেশিনিষ্ট

35

02

37

31

05

36

66

07

73

মোট=

140

05

145

131

13

144

271

18

289

 

 

দশম শ্রেনি

 

‡UªW

cÖ_g wkd&U

2q   wkd&U

Dfq wkdU

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

1

2

3

4

5

6

7

8

9

10

অটোমোবাইল

31

01

32

25

00

25

56

01

57

বিল্ডিং মেইন্টেন্যান্স

30

02

32

23

04

27

53

06

59

ইলেকট্রিক্যাল

25

01

26

22

02

24

47

03

50

মেশিনিষ্ট

34

00

34

17

01

18

51

01

52

মোট=

120

04

124

87

07

94

207

11

218

 

 

≈ evwl©K cÖwZ‡e`b- 2014

 

খ)    এইচ এস সি (ভোকেশনাল) শিক্ষাক্রম:

একাদশ ও দ্বাদশ শ্রেনি

‡UªW

একাদশ শ্রেনি

দ্বাদশ শ্রেনি

একাদশ ও দ্বাদশ একত্রে

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

ছাত্র

ছাত্রী

মোট ছাত্রছাত্রী

অটোমোবাইল

41

01

42

36

00

36

৭৭

০১

৭৮

বিল্ডিং মেইন্টেন্যান্স

32

02

34

26

09

35

৫৮

১১

৬৯

ইলেকট্রিক্যাল

39

01

40

34

01

35

৭৩

০২

৭৫

মোট=

144

04

148

122

12

134

২৬৬

১৬

২৮২

 

সর্বমোট ছাত্রছাত্রী

ছাত্রছাত্রী

নবম শ্রেনি

দশম শ্রেনি

একাদশ শ্রেনি

দ্বাদশ শ্রেনি

সর্বমোট

প্রথম শিফট

দ্বি্তীয় শিফট

মোট

প্রথম শিফট

দ্বি্তীয় শিফট

মোট

ছাত্র

140

131

271

120

87

207

144

122

744

ছাত্রী

05

13

18

04

07

11

04

12

45

মোট=

145

144

289

124

94

218

148

134

789

7.    পরীক্ষার ফলাফল:

 

ক)      এসএসসি(ভকেশনাল) শিক্ষাক্রম নবম শ্রেণি ফাইনাল পরীক্ষা-২০১৪ :

অংশগ্রহণকারী পরীক্ষার্থী:

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU 

me©‡gvU

gšÍe¨

A‡Uv‡gvwUf

58

02

06

01

64

03

67

 

wewìs ‡gBb‡Ub¨vÝ

60

04

03

0

63

04

67

 

‡R. B‡jKwUªK¨vj IqvK©m

60

05

08

01

68

06

74

 

‡gwkb Uzjm Acv‡ikb

59

06

08

01

67

07

74

 

†gvU =

237

17

25

03

262

20

282

 

 


≈ evwl©K cÖwZ‡e`b- 2014

 

খ)       এসএসসি(ভকেশনাল) শিক্ষাক্রম নবম শ্রেণি ফাইনাল পরীক্ষা-২০১৪ :

ফলাফল বিবরণী:

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU 

me©‡gvU

gšÍe¨

1

2

3

4

5

6(2+4)

7(3+5)

08(6+7)

9

A‡Uv‡gvwUf

 

 

 

 

 

 

 

ফলাফল প্রকাশ হয়নি

wewìs ‡gBb‡Ub¨vÝ

 

 

 

 

 

 

 

‡R. B‡jKwUªK¨vj IqvK©m

 

 

 

 

 

 

 

‡gwkb Uzjm Acv‡ikb

 

 

 

 

 

 

 

†gvU =

 

 

 

 

 

 

 

গ)    এসএসসি(ভোকেশনাল)  ফাইনাল পরীক্ষা-২০১৪ :

 অংশগ্রহণকারী পরীক্ষার্থী : 

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU 

me©‡gvU

QvÎ

QvÎx

মোট

QvÎ

QvÎx

মোট

QvÎ

QvÎx

1

2

3

4

5

6

7

8(2+5)

9(3+6)

10(8+9)

A‡Uv‡gvwUf

50

0

50

20

01

21

70

01

71

wewìs ‡gBb‡Ub¨vÝ

41

09

50

13

04

17

54

13

67

‡R. B‡jKwUªK¨vj IqvK©m

53

01

54

17

0

17

70

01

71

‡gwkb Uzjm Acv‡ikb

47

02

49

13

01

14

60

03

63

†gvU =

191

12

203

63

06

69

254

18

272

ঘ)    এসএসসি(ভোকেশনাল)  ফাইনাল পরীক্ষা-২০১৪ :

ফলাফল বিবরণী:

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU 

me©‡gvU

cv‡ki nvi

QvÎ

QvÎx

QvÎ

QvÎx

QvÎ

QvÎx

1

2

3

4

5

6(2+4)

7(3+5)

08(6+7)

09

A‡Uv‡gvwUf

43

0

05

01

48

01

49

69 %

wewìs ‡gBb‡Ub¨vÝ

29

03

06

01

35

04

39

58%

‡R. B‡jKwUªK¨vj IqvK©m

41

01

11

0

52

01

53

74%

‡gwkb Uzjm Acv‡ikb

34

02

07

0

41

02

43

68%

†gvU =

147

06

29

02

176

08

184 Rb

67.64%

cv‡ki nvi

75 %

45 %

67.64 %

 


≈ evwl©K cÖwZ‡e`b- 2014

ঙ)     এইচএসসি(ভোকেশনাল) শিক্ষাক্রম একাদশ শ্রেণী ফাইনাল পরিক্ষা-২০১৪

 অংশগ্রহণকারী পরীক্ষার্থী :  

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU

me©‡gvU

 

 

 

 

 

 

 

 

 

 

1

2

3

4

5

6

7

8 (2+5)

9(3+6)

10 (8+9)

অটোমোবাইল

39

0

39

15

0

15

54

0

54

বিল্ডিং মেইন্টেন্যান্স এন্ড কন্সট্রাকশন

28

08

36

06

0

06

34

08

42

ইলেকট্রিক্যাল ওয়ার্ক্স এন্ড মেইন্টেন্যান্স

35

02

37

04

0

04

39

02

41

মেশিন টুলস অপারেশন এন্ড মেইন্টেন্যান্স

27

02

29

02

0

02

29

02

31

চ)    এইচএসসি(ভোকেশনাল) শিক্ষাক্রম একাদশ শ্রেণী ফাইনাল পরিক্ষা-২০১৪

ফলাফল বিবরণী :   

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU 

me©‡gvU

cv‡ki nvi

gšÍe¨

QvÎ

QvÎx

QvÎ

QvÎx

QvÎ

QvÎx

1

2

3

4

5

6

7

8(2+5)

9(3+6)

10

বিল্ডিং মেইন্টেন্যান্স এন্ড কন্সট্রাকশন

26

08

06

0

32

08

40

95.23 %

ইলেকট্রিক্যাল ওয়ার্ক্স এন্ড মেইন্টেন্যান্স

34

01

04

0

38

01

39

95.12 %

মেশিন টুলস অপারেশন এন্ড মেইন্টেন্যান্স

26

02

02

0

28

02

30

97 %

†gvU =

122

11

27

0

149

11

160

95.23%

 

ছ)   এইচএসসি(ভোকেশনাল) ফাইনাল পরিক্ষা-২০১৪

 অংশগ্রহণকারী পরীক্ষার্থী :  

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU

me©‡gvU

1

2

3

4

5

6

7

8(2+5)

9(3+6)

10(8+9)

অটোমোবাইল

51

0

51

18

0

18

51

18

69

বিল্ডিং মেইন্টেন্যান্স এন্ড কন্সট্রাকশন

25

05

30

11

01

12

36

06

42

ইলেকট্রিক্যাল ওয়ার্ক্স এন্ড মেইন্টেন্যান্স

29

03

32

07

0

07

36

03

39

†gvU =

134

09

143

39

01

40

155

28

183

≈ evwl©K cÖwZ‡e`b- 2014

 

জ)   এইচএসসি(ভোকেশনাল) ফাইনাল পরিক্ষা-২০১৪

 ফলাফল বিবরণী :    

 

‡UªW

wbqwgZ

AwbqwgZ

‡gvU

me©‡gvU

cv‡ki nvi(%)

gšÍe¨

QvÎ

QvÎx

QvÎ

QvÎx

QvÎ

QvÎx

1

2

3

4

5

6(2+4)

7(3+5)

08 (6+7)

09

10

অটোমোবাইল

37

0

18

0

55

0

55

৭৯.৭১

cÖvß wR .wc .G

A = 15

A-      = 45

B = 52

C = 08

Total Pass=120

বিল্ডিং মেইন্টেন্যান্স এন্ড কন্সট্রাকশন

18

04

11

01

29

05

34

৮০.৯৬

ইলেকট্রিক্যাল ওয়ার্ক্স এন্ড মেইন্টেন্যান্স

17

03

06

0

23

03

26

৬৬.৬৭

মেশিন টুলস অপারেশন এন্ড মেইন্টেন্যান্স

21

01

02

0

23

01

24

৭২.৭২

†gvU =

93

08

37

01

130

09

139

৭৫.৯৬

 

8.   অভ্যন্তরীণ বৃত্তি (রাজস্ব বাজেট)

ক)     QvÎ-QvÎx‡`i e„wË cwimsL¨vb (2013-14), Rvbyqvix-Ryb/14

µwgK bs

†kÖbx

1g wkdU

2q wkdU

 

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (65%)

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (65%)

gšÍe¨

01

beg 

144

94 Rb

143

93 Rb

 

02

`kg 

115

75 Rb

90

59 Rb

 

03

GKv`k

137

89 Rb

 

-

 

04

Øv`k 

135

88 Rb

 

-

 

‡gvU =

531

346 Rb

233

152 Rb

 

 

 

খ)     QvÎ-QvÎx‡`i e„wË cwimsL¨vb (2014-15),RyjvB-wW‡m¤^i/2014

µwgK bs

†kÖbx

1g wkdU

2q wkdU

gšÍe¨

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (65%)

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (65%)

01

beg 

145

94 Rb

143

93 Rb

 

02

`kg 

115

75 Rb

90

59 Rb

 

03

GKv`k

148

96 Rb

-

-

 

04

Øv`k 

135

88 Rb

-

-

 

‡gvU =

543

353 Rb

233

152 Rb

 

evwl©K cÖwZ‡e`b- 2014

9.  উপবৃত্তি (উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কর্তৃক):

ক) QvÎ-QvÎx‡`i Dce„wË cwimsL¨vb (২০১৩-১৪),RyjvB-wW‡m¤^i/201

µwgK bs

†kÖbx

QvÎ

QvÎx

gšÍe¨

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (10%)

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (30%)

01

beg 

274

28

14

01

‡R Gm wm cvk bv nIqvq ছাত্রীদের msL¨v Kg n‡q‡Q|

02

`kg 

198

20

11

01

‡gvU =

472

48

25

02

খ)     QvÎ-QvÎx‡`i Dce„wË cwimsL¨vb (২০১৪-১৫), Rvbyqvix -Ryb/2104

µwgK bs

†kÖbx

1g wkdU

2q wkdU

gšÍe¨

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (10%)

‡gvU wkÿv_x©

e„wË cÖvß  wkÿv_x©i msL¨v (30%)

01

beg 

271

27

18

05

‡R Gm wm cvk bv nIqvq msL¨v Kg n‡q‡Q|

02

`kg 

203

21

11

01

‡gvU =

474

48

29

06

 

10.  ev¯Íe cÖwkÿY cÖ`vbKvix cÖwZôvb সমুহ:

µwgK bs

‡UªW

beg ‡kÖwY

`kg ‡kÖwY

Øv`k ‡kÖwY

gšÍe¨

2

wewìs †gBb‡Ub¨vÝ

`¨v BwÄwbwqviG‡mvwm‡qUm, gvBR`x, †bvqvLvjx|

`¨v BwÄwbwqviG‡mvwm‡qUm, gvBR`x, †bvqvLvjx|

`¨v BwÄwbwqviG‡mvwm‡qUm, gvBR`x, †bvqvLvjx|

 

3

 B‡jKwUªK¨vj

‡iwRqv B‡jKwUªK, gvBR`x †KvU©, †bvqvLvjx|

‡iwRqv B‡jKwUªK, gvBR`x †KvU©, †bvqvLvjx|

‡iwRqv B‡jKwUªK, gvBR`x †KvU©, †bvqvLvjx|

 

 

 


evwl©K cÖwZ‡e`b- 2014

11.    আর্থিক তথ্য:

ক)  Avq-e¨q weeiYx (miKvwi I †emiKvwi LvZ) :

‡KvW- 3-2554-0000- †UKwbK¨vj ¯‹zj I K‡jR mg~n

A_© eQi 2013-2014

 

‡KvW

DcLv‡Zi weeiY

ev‡RU eivÏ

LiP

Aewkó

gšÍe¨

4816

‡Uwj‡dvb/†UwjMÖvg/†UwjwcÖ›Uvi

12,000

6,195.00

5,805.00

 

4819

cvwb

7000

5440

1560

 

4823

‡c‡Uªvj I jyweª‡K›U

0.00

0.00

0.00

 

4831

eBcÎ mvgwqwKx

20,000.00

17,798.00

2,202.00

 

4834

‡Ljvi mvgMÖx

34,000.00

19,700.00

14,300.00

 

4852

imvqwbK `ªe¨vw` µq

17,000.00

16,950.00

50.00

 

4856

KvuPvgvj I LyPiv hš¿vsk

5,00,000.00

5,00,000.00

0.00

 

4883

m¤§vbx fvZv/wd/ cvwikªwgK

19,10,000.00

19,03,194.00

6,806.00

 

4888

Kw¤úDUvi mvgMÖx

35,000.00

35,000.00

0.00

 

 

evwl©K cÖwZ‡e`b- 2014

খ)   বেসরকারি হিসাব:

K¨vk eB I e¨vsK wnmve weeiwY         ZvwiL: 09-11-2014 wLª:

 


evwl©K cÖwZ‡e`b- 2014

 

১২. মেরামত ও সংরক্ষণ:

  ক)   স্কীল ডেভোলপমেন্ট প্রজেক্ট( SDP) কর্তৃক সম্পাদিত  মেরামত ও সংরক্ষণ (পূর্ত):

ক্রমিক নং

ভবনের নাম

কাজের বিবরণ

বরাদ্ধকৃত টাকা

মন্তব্য

০১

 

 

 

 

০২

অটোমোবাইল সপ

জলছাদ পরিবর্তন, টাইলস লাগানো, বিভিন্ন ফিটিংস সংযোজন, রঙ করা ইত্যাদি।

৯৩২৪৫৯.২৮

 

০৩

ইলেকট্রিক্যাল/বিল্ডিং সপ

জলছাদ পরিবর্তন, টাইলস লাগানো, বিভিন্ন ফিটিংস সংযোজন, রঙ করা ইত্যাদি।

১০১৬৭৫৭.৮০

 

০৪

মেশিন সপ

বর্ধিত অংশের ছাঁদ তৈরি করা, জলছাদ পরিবর্তন, টাইলস লাগানো, বিভিন্ন ফিটিংস সংযোজন, রঙ করা ইত্যাদি।

১৪৫৮১৩০.৬৮

 

০৫

কম্পিউটার ল্যাব

টাইলস লাগানো, দরজা জানালা পরিবর্তন ইত্যাদি।

৫০০৮১৫.০০

 

 

খ)  রাজস্ব বাজেটে সম্পাদিত মেরামত ও সংরক্ষণ (পূর্ত):

ক্রমিক নং

ভবনের নাম

কাজের বিবরণ

বরাদ্ধকৃত টাকা

মন্তব্য

০১

প্রশাসনিক ভবন

জলছাদ পরিবর্তন, টাইলস লাগানো, বিভিন্ন ফিটিংস সংযোজন, রঙ করা ইত্যাদি।

৩৪৫০০০.০০

 

০৩

একাডেমিক ভবন

সিড়ি বাড়ান্দায় টিনের চালা নির্মান, দরজা পরিবর্তন, রঙ করা ইত্যাদি।

২৯৫১০৪.০০

 

০৪

শহীদ মীনার

নির্মান

৩৫৫০০০.০০

নির্মান  কাজ শেষ হয়নি

 


evwl©K cÖwZ‡e`b- 2014

১৩.  wewfbœ RvZxq w`em I mnwkÿv Kvh©µg (ছবি):

 মহান শহীদ দিবস

বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০১৫

 বার্ষিক পূরষ্কার বিতরণী অনুষ্ঠান-২০১৫

 

ইংরেজী বিষয়ে পাঠদান বিষয়ক কর্মশালা

evwl©K cÖwZ‡e`b- 2014                বিভিন্ন জাতীয় দিবস উদযাপন

evwl©K cÖwZ‡e`b- 2014

 

---
evwl©K cÖwZ‡e`b- 2014

 

 

উপসংহার:

দেশের সামগ্রিক উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নাই। নোয়াখালী জেলার অন্যতম কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান মাইজদী টেকনিক্যাল স্কুল ও কলেজ এর ছাত্রছাত্রি ও শিক্ষক কর্মচারীরা ভিশন ২০২১ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে  চলছে এবং এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। শিক্ষা মন্ত্রনালয়, কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর দিক নির্দেশনা প্রতিষ্ঠানের সার্বিক সফলতাকে ত্বরান্বিত করায় আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। বার্ষিক প্রতিবেদন প্রণয়নে যারা সহযোগীতা করেছে তাদেরকে ধন্যবাদ।

 

********